1st Conference of BUF

Message of the State Minister - MOH&PW

Seal

প্রতিমন্ত্রী

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ
ঢাকা।



 

Advocate Abdul Mannan Khan

শুভেচ্ছা বাণী

পরিকল্পিত ও টেকসই নগরায়ণের লক্ষ্যে "বাংলাদেশ আরবান ফোরাম" গঠিত হয়েছে জেনে আমি আনন্দিত। এ সংগঠনের সাথে সংশ্লিষ্ট সকলের প্রতি রইল শুভেচ্ছা ও অভিনন্দন।

বাংলাদেশে দ্রুত নগরায়ণ হচ্ছে। এই নগরায়ণ অর্থনৈতিক অগ্রগতিরই পরিচায়ক। এমনই প্রেক্ষাপটে নগরায়ণ যেমন ইতিবাচক অন্যদিকে অপরিকল্পিত নগরায়ণ অবশ্যই নেতিবাচক ও বিভিন্নভাবে সামাজিক সমস্যাসংকুল পরিস্থিতি তৈরী করে। চলমান নগরায়নের ধারা ও এর সঠিত ব্যবস্থাপনা নিশ্চিত করার লক্ষে এই ফোরাম উন্নয়ন প্রক্রিয়ায় কার্যকর সমন্বয় ও অংশগ্রহণমূলক প্রেক্ষিত তৈরীতে ভূমিকা রাখবে। আগামী দিনের নগরসমূহ যাতে মানুষের বসবাস উপযোগী হিসাবে গড়ে উঠে যে বিষয়ে আমাদের সকলকেই সচেতন হতে হবে।

বর্তমান সরকার সুপরিকল্পিত নগরায়নের জন্য নানাবিধ কর্মসূচী গ্রহণ করেছে। ইতোমধ্যে সরকার সকলের জন্য আবাসন নিশ্চিত করার উদ্যোগ গ্রহণ করেছে। এ লক্ষে সরকার দেশের প্রতিটি শহরের আদর্শ নগর পরিকল্পনা, অবকাঠামো নির্মাণ, পরিবেশ উন্নয়ন, নিরাপদ ও আধুনিক যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের জন্য কার্যকর ভূমিকা রেখে যাচ্ছে। আমি আশা করি, সরকারের এই কর্মসূচিগুলো দ্রুত বাস্তবায়নের জন্য বেসরকারী সংস্থাসমূহ আরো অবদান রাখবে।

আমি 'বাংলাদেশ আরবান ফোরাম' - এর সার্বিক সাফল্য কামনা করছি।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু
বাংলাদেশ চিরজীবী হোক।

 

এডভোকেট আব্দুল মান্নান খান এম.পি.